রিটেল ব্যবসা শুরু করবার পরামর্শ

  • রিটেল ব্যবসা শুরু করবার পরামর্শ
  • July 30, 2019

রিটেল এন্টারপ্রাইস শুরু করতে ইচ্ছুক? আপনার অনেক অসাধারণ চিন্তাভাবনা বা ধারণা আছে। নিজের ইট ও গাড়ির রিটেল ব্যবসার জন্য হোলসেল ডিস্ট্রিবিউটার পেয়েছেন?

 

নতুন ব্যবসা শুরু করা আদপেই সহজ নয়। রিটেল দোকানও সেই অর্থে ব্যাতিক্রম কিছু না। ভালোভাবে নিজের দোকান শুরু করটা সুনিশ্চিত করতে চান? রিটেল দোকান খুলতে যাবার ক্ষেত্রে কি কি বিষয়ে ভেবে দেখা ও বিবেচনা করা দরকার সেটা জানতে পড়ে দেখুন।

 

নিজের ইন্ডাস্ট্রির ডিস্ট্রিবিউশান চ্যানল সম্পর্কে জানুন ও বুঝুন

আপনি যে প্রোডাক্ট বিক্রি করতে চাইছেন তার ডিস্ট্রিবিউশান চ্যানেল সম্পর্কে জানাটা খুবই গুরুত্বপূর্ন। সাপ্লাই চেইনের মধ্যে আপনি ঠিক কোন জায়গায় সেটা জানা উচিৎ। এটা সঠিক হোলসেল সাপ্লাই-র সন্ধান পেতে আপনাকে সাহায্য করবে। আপনি সরাসরি ম্যানুফ্যাকচারার, হোলসেল/রিজিওনাল ডিস্ট্রিবিউটার, ইম্পোটার/এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটারের কাছ থেকে নিতে পারেন।

 

ডিজিটাল সহায়তা

ডিজিটাইজেশানের সর্বোচ্চ শিখরে আপনার আপডেটেড কম্পিউটার কিংবা স্মার্টফোনের প্রয়োজন। আজকের ডিজিটাল যুগে, আপনার সংশ্লিষ্ট দুশ্চিন্তা দূর করবার উপযুক্ত মাধ্যম থাকায় ব্যবসা চালানো খুবই সহজ। প্রোডাক্টের হোলসেলারদের খুঁজতে আপনি প্রাথমিকভাবে গুগুল সার্চে দেখতে পারেন। প্রোডাক্টের নাম, ব্রান্ডের নাম ও মডেল নম্বর দিয়ে দেখতে পারেন।

 

বি২বি মার্কেটপ্লেস দেখে নিন

ব্যবসার মডেলে বৃহত্তর পরিবর্তন আনার জন্যে ইন্টারনেটকে ধন্যবাদ জানানো উচিৎ। অনেক হোলসেলার এখন অনলাইন স্টোর হিসেবে চালাচ্ছে। এরা বিস্তৃত ও সর্বাঙ্গিন প্রোডাক্ট ক্যাটালগ বজায় রাখার সাথে অনলাইন টাকার আদানপ্রদান করে ও আপনার দোকানেই প্রোডাক্ট পৌঁছে দেয়। অনলাইন বাল্ক প্রোডাক্ট এখন খুবই জনপ্রিয়। ফ্লেক্সিবিলিটি, উন্নততর বিকল্প এবং সুবিধা-স্বচ্ছন্দের কারণেই এটা হয়েছে। রিটেলারশক্তি এই রকমই একটা বি২বি মাধ্যম। এটা অনেক কিছু অফার করে বলেই খুব গুরুত্বপূর্ন।

রিটেলারশক্তি (RetailerShakti) কেন বাছবেন?

  • রিটেলারের উপযুক্ত অগনিত হোলসেল বিকল্প
  • আপনার দোকানে বিনামূল্যে পৌঁছে দেবার সুবিধা
  • ৫০০০০-র বেশী আসল প্রোডাক্ট
  • সেরা দামের প্রতিশ্রুতি
  • সুরক্ষিত অনলাইন টাকা আদানপ্রদান
  • সেরা মার্জিন

 

নিজের ব্যবসা উপস্থাপিত করুন

ব্যবসাকে দ্রুত মানুষের কাছে পৌঁছে দেওয়াই আপনার লক্ষ্য হওয়া উচিৎ। সবাই এইজন্যে আপনার ব্যবসা সামগ্রিকভাবে সমাজের জন্য কতটা উপকারী সেটা জাওতে পারবে।

ব্যাতিক্রমি ক্রেতা পরিসেবা

উন্নততর ক্রেতা পরিসেবার কোন বিকল্প হয় না, কারণ এটা তাদেরকে একটা অনন্য অভিজ্ঞতা দেয়। আপনার স্টোরের সবাইকে অনন্য ক্রেতা পরিসেবার অভিজ্ঞতার কিভাবে দেবেন তার উপযোগী সুদৃঢ় পরিকল্পনা থাকাটা সেই কারণেই প্রয়োজনীয়।

আইনগত প্রসাসনিক কাগজপত্র

আপনার ব্যবসার জায়গার আইনি অনুমতি ও লাইসেন্স দেখে নিন। আপনার ব্যবসার ধরণ অবশ্যই সঠিকভাবে নির্ধারিত থাকা দরকার এবং প্রয়োজনীয় প্রসাসনিক কাগজপত্র জমা দিতে হবে। 

নিঃসন্দেহে, এটা বলার অপেক্ষা রাখে না, যে সফল রিটেল ব্যবসায় একজনকে বিভিন্ন জিনিষ চেষ্টা করে যেতে হয়। আপনি এইভাবে বুঝবেন যে কোনটা কার্যকারী এবং কোনটা নয়। গতানুগতিক বিষয়ের বাইরে গিয়ে কিছু করুন এবং ক্রমাগত সাফল্যের জন্যে সুনির্দিষ্ট প্রমোশান করুন। পরিশেষে এটা নিশ্চিত করুন, যে ভালোভাবে শুরু করবার জন্যেই আপনি সবকিছু করছেন।

 

 

 

  <!--[endif]-->সুরক্ষিত অনলাইন টাকা আদানপ্রদান