নিজের দোকানের উপযুক্ত ও সঠিক হোলসেল প্ল্যাটফর্ম বাছুন

  • নিজের দোকানের উপযুক্ত ও সঠিক হোলসেল প্ল্যাটফর্ম বাছুন
  • July 30, 2019

আপনি শেষপর্যন্ত নিজের দোকানের জন্য অনলাইনে জিনিষ কিনবেন বলে ঠিক করেছেন। সঠিক সিদ্ধান্ত নেবার জন্য আপনাকে অভিনন্দন। আপনাকে এবার ঠিক করতে হবে, যে কার থেকে আপনি জিনিষ কিনবেন। আপনি হয়তবা সঠিক এবং উপযুক্ত হোলসেল ই-কমার্স প্ল্যাটফর্ম বাছতে গিয়ে চিন্তায় পড়েছেন। এই প্ল্যাটফর্ম নির্বাচন একটা গুরুত্বপূর্ন সিদ্ধান্ত কারণ সেটা ক্রেতাদের কাছে সময়মত সামগ্রি পৌঁছে দেবার পাশাপাশি দাম এবং লাভের পরিমাণকে প্রভাবিত করে।

একটা হোলসেল প্ল্যাটফর্ম বাছার ক্ষেত্রে বিবেচ্য গুরুত্বপূর্ন বিষয় হল ক্রেতা পরিসেবা, অফার, দাম, প্রোডাক্ট পোর্টফোলিও, ভরসা রাখা যায় এবং টাকা দেবার উপায়। আপনার ক্ষেত্রে কোন অনলাইন প্ল্যাটফর্ম উপযুক্ত সেটা সম্পর্কে সিদ্ধান্ত নেবার জন্যে এইগুলো হল মুখ্য বিষয়।

হোলসেল প্ল্যাটফর্ম বাছার মাপকাঠি

আপনার ক্ষেত্রে কোন হোলসেলার উপযুক্ত সেটা বাছার জন্য নিম্নলিখিত বিষয় দেখে নিনঃ

প্রোডাক্ট পোর্টফোলিও- হোলসেলার আপনার চাহিদা অনুসারে প্রোডাক্ট এবং ব্র্যান্ড দিতে পারবে কি না সেটা অবশ্যই আপনার জানা রাখা ভালো। আপনি এমন হোলসেলাদের সাথে ব্যবসায়িক অংশীদার হবার চেষ্টা করুন যাদের কাছে প্রোডাক্টের একটা কার্যকারী তালিকা আছে এবং সেটা খুব সহজেই দেখে প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিতভাবে জানা যায়। এটা আপনার কেনার পদ্ধতিকে আরো সহজ করে তোলে। প্রোডাক্ট আছে কি না সেটা যাচাই করাটা আবশ্যিক যাতে কোন সময়েই প্রোডাক্টের স্টক শেষ না হয়ে যায়।

সময়মতন সামগ্রি পৌঁছে দেবার ভরসা- মনে করুন আপনি সস্তায় একটা হোলসেলারের থেকে প্রোডাক্ট কিনছেন। এখন তারা যদি দেরীতে সামগ্রি পৌঁছায় তাহলে আপনার ক্ষতি। সেইকারণেই তাদের নিখুঁত ও নির্ভরযোগ্য পরিসেবা প্রদান করাটা গুরুত্বপূর্ন কারণ তার ভিত্তিতেই আপনি ক্রেতাদের চাহিদা পূরণ করতে পারবেন। প্রোডাক্ট ট্র্যাকিং এবং অটোমেটেড ডেলিভারি অ্যালার্ট আছে এমন হোলসেলার বাছাই করাটা আবশ্যিক।

দাম- দাম সবসময়েই একটা গুরুত্বপূর্ন বিষয়। ভৌগলিক অবস্থান, কিভাবে আসছে এবং উৎপাদনকারীর সাথে সম্পর্কের ভিত্তিতে বিভিন্ন হোলসেলারদের ক্ষেত্রে দামের পার্থক্য হয় এবং সেটা অবশ্যই দেখে নিন। আপনি ওয়েবসাইটেও তুলনামূলক পার্থক্য দেখে নিতে পারেন।

ক্রেতা পরিসেবা- বাল্ক প্রোভাইডার বাছার সিদ্ধান্ত নেবার ক্ষেত্রে যথাযথ ও সঠিক ক্রেতা পরিসেবা প্রদান একটা গুরুত্বপূর্ন মাপকাঠি। কোন সমস্যা থাকলে আপনি কি সহজেই কারোর সাথে যোগাযোগ করতে পারেন? লাইভ চ্যাট কিংবা সহায়তার জন্য যোগাযোগের নম্বর আছে কি? আপনার দরকারের সময়ে সাহায্য করতে পারবে এমন কারোর সাথেই আপনার কাজ করতে ভালো লাগবে।

টাকা দেবার উপায়ঃ টাকা কিভাবে দেবেন সেটা দেখে নিন। সবক্ষেত্রে জিনিষ নেবার সময় টাকা দেবার সুবিধা নাও থাকতে পারে। নেট ব্যাঙ্কিং, ক্রেডিট ও ডেবিট কার্ডের সাথে টাকা প্রদান, পেটিএম-র মতন অনলাইনে টাকা দেবার সুবিধা আছে এইধরনের বিটুবি ই-কমার্স হোলসেলারের সাথে থাকাটাই উপযুক্ত। এটা থাকলে আপনি খুব সহজেই এবং কোন সমস্যা ছাড়া টাকা প্রদান করতে পারবেন।

রিটেলারশক্তি হল এমনই হোলসেল বিটুবি ই-কমার্স প্ল্যাটফর্ম। আপনি ব্যবসার এই অনন্য পরিসর থেকে কি সুবিধা পাবেন? জেনে নিনঃ

  • বিস্তৃত প্রোডাক্ট পোর্টফোলিও
  • বিনামূল্যে আপনার দোকানে পৌঁছে দেবার সুবিধা
  • ৫০০০০-র অধিক আসল প্রোডাক্ট
  • সঠিক ও উপযুক্ত দামের নিশ্চয়তা
  • সুরক্ষিত অনলাইনে টাকা দেবার সুবিধা
  • পর্যাপ্ত লাভ্যাংশ

সব মিলিয়ে, আপনি কোন হোলসেলার বাছবেন সেটা ক্রেতাদের সাথে আপনার প্রতিমুহুর্তের সম্পর্ককে প্রভাবিত করবে। একইসাথে, আপনাকে এমন একজন হোলসেলার বাছতে হবে যে আপনাকে ভালো লাভ্যাংশ দেবে এবং সময়মতন সামগ্রি পৌঁছে দেবে বলে ভরসা রাখা যায়।